বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ থেকে (২৮/০৮/২০২০) চলবে শুরাই নেজামের অধীনে কাকরাইল মারকাজ মসজিদ কাকরাইল মসজিদে রুটি বানানোর মেশিনে আগুন যাত্রাবাড়ী মদিনা মসজিদে ১৪ থেকে ২৭ আগস্ট পর্যন্ত চলবে তাবলিগের মারকাজের কার্যক্রম মঈনুল ইসলাম মাদ্রাসায় হামলার বিচার ও বৈধ কর্তৃপক্ষের কাছে মাদ্রাসার দায়িত্ব হস্তান্তরের দাবিতে সংবাদ সম্মেলন মধুপুর পীর আল্লামা আব্দুল হামিদ হাসপাতালে চিকিৎসাধীন সাদপন্থীদের হামলায় আহত মাদ্রাসার নিরিহ ছাত্র ও শিক্ষকগন আজ (১৭ জুলাই ২০২০) থেকে শুরু হলো শুরাঈ নেজামের অধিনে কাকরাইল মারকাজের আমল যাত্রাবাড়ী মদিনা মসজিদে ০৩ থেকে ১৬ জুলাই পর্যন্ত চলবে শুরাই নেজামের তাবলিগের কার্যক্রম সাদ সাহেবের ভুলের পরিমাণ নয়, ভুলের কোয়ালিটির দিকে নজর দিন! আমাদের হযরতজিরা কেমন ছিলেন?
শুরায়ী নেজামের নিগরানীতে শেষ হলো ইন্দোনেশিয়ার ইজতেমা

শুরায়ী নেজামের নিগরানীতে শেষ হলো ইন্দোনেশিয়ার ইজতেমা

ইন্দোনেশিয়া (দ্বীপপুঞ্জ) ইজতেমা (১ – ১৪ জুলাই) ২০১৯ আল্লাহ তায়ালার মেহেরবানিতে শুরায়ী নেজামের নেগরানীতে সম্পন্ন হয়েছে। আলহামদুলিল্লাহ।

বাংলাদেশ কাকরাইল মার্কাজ থেকে মাওলানা রবিউল হক সাহেবের জামাত, ইন্ডিয়ার নেরুল মার্কাজের মাওলানা আব্দুল আজিজ সাহেব, পুনে মার্কাজের জামাতে মাওলানা আব্দুর রশীদ সাহেব, মাওলানা ইউসুফ পালনপুরি সাহেব ও হাজী আফসার সাহেব এবং রাইবেন্ড মার্কাজের জামাতে মাওলানা হাবিবুর রহমান সাহেব ও মাওলানা ওয়াহেদ লাহোরি সাহেব ইন্দোনেশিয়ার বড়দের সাথে সেখানে উপস্থিত ছিলেন আলহামদুলিল্লাহ।

হাজী আব্দুল ওয়াহাব সাহেব (রহঃ)(আল্লাহ জান্নাতে তাঁকে উচ্চ মাকাম দান করুন )
বারংবার বলতেন, মাওলানা ইউসুফ সাহেব (রহঃ)ও হযরত মাওলানা ইনামুল হাসান সাহেব (রহঃ)এর যুগে দাওয়াত ও তাবলীগের মেহনতে যে ইজতেমায়িয়াত ছিল এ ইজতেমাতেও তা প্রতিফলিত হয় ।

ইন্দোনেশিয়া দ্বীপপুঞ্জে দাওয়াত ও তাবলীগের আকাবির উলামা ও শূরা# কাকরাইল মার্কাজ #রায়বেন্ড মার্কাজ # নেরুল মার্কাজের হযরতগণের নির্দেশনা অনুসারে পুরানো সাথীদের জোড়:

মাশআল্লাহ হাজার হাজার পুরানা সাথী পাকাতো দ্বীপে ইজতেমা মাঠে একত্রিত হয়ে কুরআন ও সুন্নাহ অনুযায়ী মাওলানা ইউসুফ সাহেব (রহঃ) এবং হযরত মাওলানা ইনাম উল হাসান সাহেব (রহঃ)বাতানো দাওয়াত ও তাবলীগের মেহনতের তরীকা শুনেন ও শিখে নেন ।

ইন্দোনেশিয়া দ্বীপপুঞ্জে আনকোল মার্কাজে দাওয়াত ও তাবলীগের আকাবির উলামা ও শূরা  #কাকরাইল মার্কাজ #রায়বেন্ড মার্কাজ #নেরুল মার্কাজের হযরতগণের নির্দেশনা অনুসারে পুরানো সাথীদের জোড়:

১২-১৫ জুলাই সম্মানিত আরব শেখ ফাদিল ও মদিনা আল মুনাওয়ারার শেখ গাসসান এর সাথে শেখ মাওলানা খুবাইব উল হাসান, শেখ মাওলানা আহমদ মাদী মেওয়াতি (হযরত মাওলানা জুবায়ের উল হাসান সাহেব রহ. এর খাদিম) এই মাসের শুরু থেকে মেহনত করা বর্তমান ইন্ডিয়া, পাকিস্তান, বাংলাদেশ জামাতের সাথে যোগ দেন । আল্লাহ আমাদের এই মেহনতকে কবুল করেন।

আনকোল প্রদেশের মার্কাজের আল মুত্তাকির ইজতেমা ময়দানের জোড়ে বাদ মাগরিব বয়ান করেন নিজামুদ্দিনের শায়খ মাওলানা খুবাইব আল হাসান। তরজমা করেন ইন্দোনেশিয়ার আকাবির শূরা হযরতদের অন্যতম মাওলানা লুতফি ইউসুফ । (উল্লেখ্য) শায়খ মাওলানা খুবাইব আল হাসান হযরত মাওলানা যুবায়ের উল হাসান সাহেব (রহঃ) এর সর্বকনিষ্ঠ ছেলে।

ইজতেমার একাংশ


ইন্দোনেশিয়ার দ্বীপ আনকোলের আকাবির উলামা ও শূরা হযরতদের নির্দেশনায় সেখানকার পুরানো সাথীদের জোড় সম্পন্ন হয়েছে। আলহামদুলিল্লাহ 

এই জোড়ের আমলগুলো করেন:

কারগুজারী: হাজী আবদুল আজিজ
যোহর বয়ান: শেখ ফাদিল মক্কা,
তরজমা: ইন্দোনেশিয়ার শূরা মাওলানা লুতফি ইউসুফ
◾ উলামা জোড় ➖ মাওলানা আবদুর রশীদ পুনে
◾ আসার বয়ান ➖ ভাই আফসার সাহেব পুনে
◾ মাগরীব বয়ান ➖ দিল্লী নিজামউদ্দীন শায়খ মাওলানা খুবাইব উল হাসান
◾ফযর  বয়ান ➖ মাওলানা ইউসুফ পালনপুরী
হেদায়াত বয়ান: হাজী আব্দুল আজিজ বিন রায়গাদ

Please Share This Post in Your Social Media

One response to “শুরায়ী নেজামের নিগরানীতে শেষ হলো ইন্দোনেশিয়ার ইজতেমা”

  1. mededi says:

    zakakallah

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর-রাহা সেবাই আমাদের ধর্ম।

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৩৫৩,৮৪৪
সুস্থ
২৬২,৯৫৩
মৃত্যু
৫,০৪৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৬৬৬
সুস্থ
২,১৬৩
মৃত্যু
৩৭
স্পন্সর: একতা হোস্ট



©Copyright 2020 Sathivai.com
Desing & Developed BY sayem mahamud