সোমবার, ১৭ মে ২০২১, ০৫:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
ইবাদতের বসন্ত কাল, মাহে রমজান বিদায় নিচ্ছে আমাদের থেকে জুমাতুল বিদা ও তার বিশেষ নামায- ‘‘একটি ভিত্তিহীন আমল’’ আজ ২০ই রমজান সূর্যাস্তের পূর্বে এতেকাফে বসার সময়। তাবলীগের সংকটের নেপথ্যে কিছু কথা যাত্রাবাড়ী জামিআ’তে অনুষ্ঠিত আজকের বৈঠকের সিদ্ধান্তসমূহ মাওলানা ইলিয়াস সাহেব (রহঃ) কিভাবে রমজান কাটাতেন — শায়খুল হাদিস যাকারিয়া রহঃ নবীজি (সাঃ) যেভাবে রমজান কাটাতেন আম্মাজান আয়েশা (রা.)-এর ওপর অপবাদ; একাল-সেকাল উত্তরা পার্ক মসজিদে তাবলিগের শুরায়ী নেজামের জামাতের নুসরতে আসেন আল্লামা আরশাদ মাদানী (দাঃবাঃ) দাওয়াত ও তাবলীগে আলেমদের ভূমিকা অপরিসীম: মাওলানা আব্দুল মালেক (দাঃবাঃ)
মাওলানা আব্দুল মালেক সাহেব (দাঃবাঃ) এর বয়ান নিয়ে এতায়াতী ভাইদের জালিয়াতি

মাওলানা আব্দুল মালেক সাহেব (দাঃবাঃ) এর বয়ান নিয়ে এতায়াতী ভাইদের জালিয়াতি

এতায়াতী দের মিথ্যাচার— “মাওলানা সাদ সাহেব বিষয়ে মুফতী আব্দুল মালেক দামাত বারাকাতুহু সাহেব রুজু করেছেন!”

এটি সাদপন্থী এতাআতিদের বক্তব্য। গতকাল সারাদিন ধরেই বিভিন্ন পেইজে এবং লেখার কমেন্টে তারা অপ্রসঙ্গিকভাবে এ মন্তব্যটি করে যাচ্ছেন। সেটি হল, মারাকাযুদ্দাওয়ার মুফতী আব্দুল মালেক সাহেব তার মতামত থেকে রুজু করেছেন। সুতরাং অন্যান্য আলেমগণও যেন সাদ সাহেবের বিষয়ে রুজু করেন। আমাকেও একাধিক ব্যক্তি এমন নসিহত করেছেন। কেউ কেউতো এটাকে সাদ সাহেবের কারামত হিসেবে জাহির করছেন যে, সাদ সাহেব নাকি ভবিষ্যতবাণী করেছেন যে, দুই বছরের মধ্যে সবাই সাদ সাহেবের পক্ষে চলে আসবে।

মুফতী আব্দুল মালেক সাহেব সাদ সাহেবের গোমরাহীর ফাতওয়া থেকে রুজু করেছেন দাবীর স্বপক্ষে সাদপন্থীরা প্রমাণ স্বরূপ হযরতের একটি অডিও বয়ান পেশ করে খুব ছড়াচ্ছে। যা ১৭ মিনিট ১৫ সেকেন্ডের।

যার ১৪.০৮ থেকে আসছে যে, সেটা হল, “হযরত মাওলানা সাদ সাহেব দামাত বারাকাতুহুম। হযরতের এমন কি বড় অপরাধ হয়ে গেল, যার কারণে এত কিছু বলা হচ্ছে। ওনার বিরুদ্ধে। কী এতো বড় অপরাধ হয়ে গেল? ভুল হয় মানুষের। কতজনেরইতো ভুল হয়। ভুল কার না হয়। হয়েছে কিছু ভুল। এতো উৎপাতের কী আছে ভুল হলে। ভুল হয়েছে। ভুল থেকে তিনি আবার রুজুও করেছেন। তারপরও কেন এত কথা। এতো কিছু বলা হচ্ছে ওনার বিরুদ্ধে। কী এতো বড় অপরাধ হয়ে গেল। কেন জানি আমরা বিভক্তি আরো বাড়াচ্ছি। কিন্তু আমরা বিভক্ত হইছি কি হই নাই?”
সাদপন্থীদের আপলোডকৃত বয়ান লিংক পাবেন কমেন্টের ঘরে।

খালি মাথায় উক্ত অডিও বয়ান শুনলে মনে হবে, উক্ত কথাগুলো হযরত নিজ থেকে বলেছেন। সেই সাথে মাঝখানে কোন কাটছাট হয় নাই।

অবাক হলাম। হলাম দ্বিধান্বিতও। কী শুনছি? নিজের কানকে বিশ্বাস হচ্ছিল না। সাদপন্থীদের আমরা গোমরাহ জানি। কিন্তু তারা নবীওয়ালা কাজের দাবীদার হয়ে বয়ান কাটছাট করে মিথ্যাকে সত্য বলবেন এতোটা নীচু ধারণা করতে খুব কষ্ট হচ্ছিল।

ফোন দিলাম মাওলানা রাইয়্যান ভাইকে। বললাম- ব্যাপার কি আব্দুল মালেক সাহেব কি এমন কিছু বলেছেন নাকি?
রাইয়্যান বললেন, আরে বলেন কি? এ বয়ানতো আমার এলাকার মসজিদে হযরত দিয়েছেন। মিরপুর ১২ , মোল্লা মসজিদ। গত ৫ নভেম্বর ২০১৮ । এশার পর।

উক্ত কথাগুলোতো লিখিত আকারেও আছে। তারপর তিনি পড়ে শুনালেন।
আমি বিস্ময়ে “থ” হয়ে গেলাম। ইন্নালিল্লাহ। মানুষের মাঝে ন্যুনতম ঈমান থাকলে এমন প্রতারণা মানুষ করে কিভাবে?

অডিওটি সম্পূর্ণ কাটছাট করা। প্রথম কিছু অংশ আনা হয়েছে। তারপর মাঝখান কেটে দিয়ে ইতাআতিরা সাদ সাহেব বিষয়ে আলেমদের কাছে কিভাবে প্রশ্ন করে, সেই প্রশ্নগুলো আব্দুল মালেক সাহেব বুঝানোর জন্য উপস্থাপন করেন। তারপর এক ঘন্টা যাবত এর জবাব দেন। যাতে তিনি দলীলের আলোকে প্রমাণ করেন যে, সাদ সাহেবের গোমরাহী ছোট গোমরাহী নয়। বড় গোমরাহ। একক গোনাহ নয়, বরং সামাজিক পথভ্রষ্টতা। তাই এর প্রতিবাদ করা প্রতিটি উলামাদের দায়িত্ব।

কিন্তু আফসোস, সেই কথাগুলো কেটে দিয়ে সর্বশেষের কিছু নসিহতকে সর্বশেষে এ্যাড করে চরম ধুর্ততার আশ্রয় নিল নব্য বিদআতি ফিরক্বা সাদপন্থীরা।

হযরতের সেই দিনের পুরো বয়ান এই লিংকে

মাওলানা আব্দুল মালেক সাহেব দাঃবাঃ

ইউটিউব থেকে ডাউনলোড করে আপনাদের জন্য আলোচিত অংশটি আপলোড করলাম। আপনারা নিজেরাই বুঝে নিন বিদআতি ফিরক্বা সাদপন্থীরা কী পরিমাণ মিথ্যাচার ও ধোঁকাবাজী করতে পারে। যাদের হাত আল্লাহর নবীর ওয়ারিসদের রক্তে রাঙ্গা। তাদের হাতে দ্বীন ইসলাম নিরাপদ থাকবে না এটাই স্বাভাবিক। কিন্তু এতো তারাতারি এতোটা নিচে নেমে যাবে তা আমাদের কল্পনায়ও ছিল না।

আল্লাহ তাআলা পথভ্রষ্ট সাদ সাহেবের পথপ্রষ্ট মিথ্যুক অনুসারীদের থেকে উম্মতে মুসলিমাকে হিফাযত করুন। আমীন।

তথ্য সংগ্রহ – মাউলানা লুতফুর রহমান ফরাজি ভাই

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর-রাহা সেবাই আমাদের ধর্ম।

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট



©Copyright 2020 Sathivai.com
Desing & Developed BY sayem mahamud