মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
একটি ভিত্তিহীন কথা, “যারা দাওয়াতের কাজ করবে তাদের ইলম না থাকলেও আল্লাহ নিজ ইলম থেকে তাদের ইলম দেবেন” সরকার ভ্যাকসিন বাধ্যতামূলক করেছে, একজন মুমিনের উচিত এর ভিতরেও নিজের আখেরাতের কিছু ফিকির করা। বুরকিনা ফাসোতে শুরায়ী নেজামের অধিনে শেষ হলো পুরনোদের জোড় শুরায়ী নেজামের অধিনে চলছে গিনি বিসাউ ইজতেমা অতিসম্প্রতি চলে গেলেন দারুল উলূম দেওবন্দের কয়েকজন ওস্তাদ আল্লামা আব্দুল খালেক সাম্ভলী (রহ) এর জানাজা রাত ১১ টায় শুরায়ী নেজামের মারকাযের সাথে যারা আছে এরা কি আহলে সুন্নাত ওয়াল জামাত থেকে বেরহয়ে গেছে ? মাওলানা সাদ সাহেবের দলীলবিহীন গায়বী কথা বলা ও বিদআত আবিষ্কার করা তাবলীগ জামাতের বর্তমান সংকট এর অন্যতম একটি কারন। রোজার কাযা ও কাফ্ফারা বিধান ইবাদতের বসন্ত কাল, মাহে রমজান বিদায় নিচ্ছে আমাদের থেকে
দুনিয়া থেকে চলে গেলেন, মাওলানা তালহা কান্ধলভী রহঃ

দুনিয়া থেকে চলে গেলেন, মাওলানা তালহা কান্ধলভী রহঃ

সাথীভাই নিউজ ডেস্ক: আমারা গভীর শোকাহত অবস্থায় জানাচ্ছি ‍যে, সাহারানপুরের শেখ মাওলানা তালহা কান্ধলভী আর নেই .. -إِنَّا لِلّهِ وَإِنَّـا إِلَيْهِ رَاجِعونَ – ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গত ১২ ই আগস্ট ২০১৯ (দশম জিলহজাহ ১৪৪০) রোজ সোমবার, দীর্ঘ অসুস্থতায় পর যোহরের পর ভারতের মিরাঠ আনন্দ হাসপাতালে তিনি ইনতিকাল করেছেন বলে জানা গেছে। ইন্তেকাল করিয়াছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন………), মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর । উম্মাহর আরও একটি বড় ক্ষতির বিষয়ে আপনাকে অবহিত করার জন্য আমরা দুঃখিত।

দেওবন্দের সাবেক কৃতি শিক্ষার্থী ও হযরতের একান্ত শাগরেদ তাঁর মৃত্যুর খবর প্রচার করা হয়েছে। এর আগে মাওলানা তালহা কান্ধলভী অসুস্থ হয়ে দেশটির উত্তরপ্রদেশের মিরাঠের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শেখ মাওলানা তালহা কান্ধলভী, শাইখুল হাদিস যাকারিয়া রহ. একমাত্র সাহেবজাদা মাওলানা তালহা কান্ধলাভীর রহঃ (ফাজায়েলে আমাল এর লেখক) এর একমাত্র ছেলে ও উত্তরসূরি ও ভারতের তাবলীগ জামাতের অন্যতম মুরুব্বি ছিলেন। ঐ দিন, রাত ১১ টার দিকে সাহারানপুরে তার জানাযার নামাজ সম্পূর্ণ হয়। জানাযা পরান, শেখ মাওলানা আরশাদ মাদানী দাঃবাঃ (জমিয়ত উল উলামা হিন্দ, দারুল উলূম দেওবন্দের সভাপতি)।

গুমরা সাদ এর এতাআতে ছিলোনা

আল্লাহ তাকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন।

Please Share This Post in Your Social Media

One response to “দুনিয়া থেকে চলে গেলেন, মাওলানা তালহা কান্ধলভী রহঃ”

  1. Belayet says:

    Good

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর-রাহা সেবাই আমাদের ধর্ম।

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৪৪,২৩৮
সুস্থ
১,৫০৩,১০৬
মৃত্যু
২৭,২৫১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট



©Copyright 2021 Sathivai.com
Desing & Developed BY sayem mahamud