বুধবার, ০১ Jul ২০২০, ০৯:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সাদ সাহেবের ভুলের পরিমাণ নয়, ভুলের কোয়ালিটির দিকে নজর দিন! আমাদের হযরতজিরা কেমন ছিলেন? ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) সাবেক মহাপরিচালক মোহাম্মদ আফজাল ইন্তেকাল করেছেন। সিলেটের প্রখ্যাত আলেম শায়খুল হাদিস আল্লামা আব্দুস শহীদ গলমুকাপনী ইন্তেকাল করেছেন করোনা মহামারীতে ছুটিতে থাকা মাদরাসার শিক্ষকদের বেতন দিতে হবে: দেওবন্দের ফতোয়া মাওলানা নজরুর রহমান সাহেব (দাঃবাঃ) মৃত্যুর সংবাদটি মিথ্যা। তবে উনি অসুস্থ। কোকাকোলা (মঈনুল ইসলাম) মাদরাসায় সাদপন্থীদের হামলার প্রতিবাদ ও রক্ষা এগিয়ে আসার আহ্বান ইত্তেফাক মহাসচিবের ৭০ দিন পরে অবশেষে কাকরাইল মার্কাজ থেকে বের হলো সাদপন্থীরা ভর্তির পর কোন ছাত্র/ছাত্রী কিছুতেই প্রতিষ্ঠানে অবস্থান করতে পারবে না। জিরি মাদ্রাসার মুহতামীম আল্লামা শাহ্ মুহাম্মদ তৈয়্যব সাহেব ইন্তেকাল করেছেন
এতাতীরা আহলে সুন্নাত ওয়াল জামাতের পথ থেকে সম্পূর্ণ সরে দাড়িয়েছে এদের সাথে দেওবন্দের কোন সম্পর্ক নেই। এরা নতুন ফিরকা।

এতাতীরা আহলে সুন্নাত ওয়াল জামাতের পথ থেকে সম্পূর্ণ সরে দাড়িয়েছে এদের সাথে দেওবন্দের কোন সম্পর্ক নেই। এরা নতুন ফিরকা।

চিকিৎসা শেষে মুফতী জসীমুদ্দীন (দা.বা.) দারুল উলুম দেওবন্দে গে‌লেন…

ভারতে প্রাথমিক চিকিৎসা শেষে দেওবন্দ এসে বড়দের সঙ্গে বিশেষ সাক্ষাতে মিলিত হন দারুল উলুম হাটহাজারীর সি‌নিয়র মুফতী ও মুহাদ্দিস আল্লামা মুফতী জসীমুদ্দীন দা.বা.।

সাক্ষাতে বিভিন্ন ইস্যূ নিয়ে তিনি আলোচনা করেন।
দেওবন্দের আকাবিরগণ বাংলাদেশে উলামায়ে কেরামের অবস্থান, সাদপন্থীদের অপতৎপরতা, ও চরমোনাই পীর সাহেবের দৃষ্টিভঙ্গির ব্যাপারে জানতে চেয়েছেন। মুফতি জসিম সাহেব সব বিষয়ে সঠিক সন্তোষজনক তথ্য পেশ করেছেন। এবং বাংলাদেশে এতাতীদের কিছু বিভ্রান্তিমূলক কার্যক্রমের বিবরণও তুলে ধরেন।

এরপর তিনি সবাইকে তার রচিত উর্দূ ভাষার কিতাব হাদিয়া দেন। শায়খুল হাদীস পালনপুরী সাহেব তার কিতাব দেখে উর্দূ রচনার প্রশংসা করেন। এবং দারুল উলুম দেওবন্দের সাথে দারুল উলুম হাটহাজারীর যোগাযোগ আরো মজবুত করার পরামর্শ দেন।

পালনপুরী সাহেবের নিকট তিনি জিজ্ঞেস করেন যে, সাদ সাহেব কি রুজু করেছেন? পালনপুরী সাহেব উত্তরে বলেছেন রুজু করার খবরটি তাজা মিথ্যা কথা।

নায়েবে মুহতামিম আল্লামা আব্দুল খালেক মাদ্রাজী সাহেবের সাক্ষাতকালে বলেছেন, “এতাতীরা আহলে সুন্নাত ওয়াল জামাতের পথ থেকে সম্পূর্ণ সরে দাড়িয়েছে এদের সাথে দেওবন্দের কোন সম্পর্ক নেই। এরা নতুন ফিরকা। বাংলাদেশী উলামায়ে কেরামকে এ ব্যাপারে আরো সচেতন হওয়ার পরামর্শ দেন।

মুফতি জসিম উ‌দ্দিন সাহেব চিকিৎসা শেষে আগামী ২৭ আগস্ট দেশে ফিরবেন ইনশাআল্লাহ!

আবদুল্লাহ মোহাম্মদ ইউসুফ, দেওবন্দ, উত্তরপ্রদেশ ইন্ডিয়া থেকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর-রাহা সেবাই আমাদের ধর্ম।




©Copyright 2020 Sathivai.com
Desing & Developed BY sayem mahamud