সোমবার, ১৭ মে ২০২১, ১০:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ইবাদতের বসন্ত কাল, মাহে রমজান বিদায় নিচ্ছে আমাদের থেকে জুমাতুল বিদা ও তার বিশেষ নামায- ‘‘একটি ভিত্তিহীন আমল’’ আজ ২০ই রমজান সূর্যাস্তের পূর্বে এতেকাফে বসার সময়। তাবলীগের সংকটের নেপথ্যে কিছু কথা যাত্রাবাড়ী জামিআ’তে অনুষ্ঠিত আজকের বৈঠকের সিদ্ধান্তসমূহ মাওলানা ইলিয়াস সাহেব (রহঃ) কিভাবে রমজান কাটাতেন — শায়খুল হাদিস যাকারিয়া রহঃ নবীজি (সাঃ) যেভাবে রমজান কাটাতেন আম্মাজান আয়েশা (রা.)-এর ওপর অপবাদ; একাল-সেকাল উত্তরা পার্ক মসজিদে তাবলিগের শুরায়ী নেজামের জামাতের নুসরতে আসেন আল্লামা আরশাদ মাদানী (দাঃবাঃ) দাওয়াত ও তাবলীগে আলেমদের ভূমিকা অপরিসীম: মাওলানা আব্দুল মালেক (দাঃবাঃ)
অভাবী পরিবারের নিকট এই নাজুক সময়ে সাহায্য পৌঁছানোর কর্মসুচী । সাথীভাই পরিবার

অভাবী পরিবারের নিকট এই নাজুক সময়ে সাহায্য পৌঁছানোর কর্মসুচী । সাথীভাই পরিবার

আসসালামু আলাইকুম,
“সাথী ভাই চ্যানেল ” পরিবারের উদ্যোগে করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ অভাবি মানুষদের জন্য সাহায্য পৌঁছানোর কর্মসুচী।

এ পর্যন্ত আমরা যা সাহায্য পেয়েছি, তা প্রায় দুই শতাধিক পরিবারের নিকট পৌঁছে দিতে সক্ষম হয়েছি (০৭/০৪/২০২০ তারিখ পর্যন্ত)। আজ (০৮/০৪/২০২০) ইংশাআল্লাহ আরো প্রায় দুই শতাধিক পরিবারের নিকট পৌঁছে দিব । আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে ইংশাআল্লাহ । আমরা আপনাদের নিকট আকুল আবেদন জানাচ্ছি, —– সাহায্যের হাত বাড়িয়ে দিন —– আল্লাহ আমাদের সকলের প্রচেষ্টাকে কবুল করুন । আমীন

আপনি, আমি, আমরা সবাই প্রতিদিন আহার করছি, পানাহার করছি। কিন্তু লকডাউনের এই কঠিন সঙ্কটময় পরিস্থিতিতে আসমানের নিচে আল্লাহর কতশত মাখলুক অনাহারে অর্ধাহা্রে রাতদিন কাটাচ্ছে তার সঠিক হিসাব কারোই জানা নেই। এই পরিস্থিতিতে সবচেয়ে সমস্যায় আছে ওই সকল ওলামায়েকেরাম/ দ্বীনি ভাই, যাদের খুব প্রয়োজন কিন্তু কারো নিকট চাইতে/হাত পাততে পারেন না। অথচ তাদের পকেটে টাকাও নেই ঘরে খাবারও নেই। আমরা তাদের নিকটেই পৌঁছানোর উদ্যোগ গ্রহন করেছি।

বালামুসিবতের সময় বেশী বেশী দান করার কথা একাধিক সহীহ হাদিসে পাওয়া যায়। দান সদকা আল্লাহর ক্রোধকে প্রশমিত করে। দান সদকা বালামুসিবতকে দূর করে। আমাদের আজকের দান সদকা কঠিন কেয়ামতের দিনে আমাদের উপকারে আসবে। আমাদের আজকের মুআমালা খোদ আসমানের অধিপতি রব্বে কারীমের সাথে হবে।
আর আমরা যারা এসব ভাইদের চেয়ে এই বিষয়ে পিছিয়ে পড়েছি সওয়াবের দিক থেকে, তারা একটু হিম্মত করলেই পারি এই সহজ নেকির কাজে শরিক হতে।
এই ভিডিওটি যারা দেখছেন, সবার নিকট অনুরোধ থাকবে আমারা অন্তত ১০/২০ টি পরিবারের জিম্মাদারী নিতে না পারলেও ১/২ টি পরিবারের জিম্মাদারী নেই।
করোনাকে শুধু একটি ভাইরাস না, বরং একটি পরীক্ষার নাম। আমাদের দেখা দরকার আমি এই পরীক্ষার হালতে আল্লাহ্‌ তা’আলার হুকুম আর রসুলুল্লাহ সল্লাল্লহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাতের উপর কতটুকু মজবুত হয়ে জমে আছি।

প্রতিটা পরিবারের জন্য একটা প্যাকেজ।
১. চাল ০৫ কেজি
২. তেল ২ কেজি
৩. আটা ৪ কেজি
৪. লবন ১ কেজি
৫. মসুর ডাল ২ কেজি
৬. পিয়াজ ২ কেজি
৭. আলু ৪ কেজি
৮. সাবান ১ টা
প্রত্যেক প্যাকেজে খরচ ১০০০ টাকা।

রাব্বে কারিম সকল ভালো কাজের উত্তম বিনিময় দিয়ে থাকেন।

যোগাযোগ –
মামুন হাশমী (০১৭১১-৫০০০৩২) বিক্যাশ পার্সোনাল)
ভাই আব্দুর রফিক (০১৮১৯-৪৪৭৪৩৩) বিক্যাশ পার্সোনাল

এছাড়াও টাকা পাঠাতে পারেন,
ব্যাংক একাউন্টঃ
আল আরাফাহ ইসলামী ব্যাংক
ভি.আই.পি রোড় শাখা
A/C NAME :….
ABDUR RAFIQUE MOHAMMAD AMANUL HAQUE AND ABU MAMUN HASHMEE
A/C No…: 0141220030115
VIP ROAD BRUNCH, DHAKA

বিস্তারিতhttps://www.youtube.com/watch?v=EhWdjDTTMIk&feature=youtu.be

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর-রাহা সেবাই আমাদের ধর্ম।

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট



©Copyright 2020 Sathivai.com
Desing & Developed BY sayem mahamud